Monday, December 15, 2014

RISHI026@GMAIL.COM

ইচ্ছেমতো তুই
,,,,,,,,,,, ঋষি

ভালোবাসার সাক্ষী এই পৃথিবীর মাটি
অজস্র প্রশ্নের মাঝে দূরত্ব যেখানে দুর্বলতা নয়।
বরং বেঁচে থাকার স্যাক্সোফোন বাজা অদ্ভূত যন্ত্রণা
চিনচিনে ব্যাথা ,দারুন সুন্দর ঘুম ভাঙ্গা সকাল।
শিশিরে ভেজা হৃদয়ে পা
এগিয়ে যাওয়া ইচ্ছেমত তোকে পাওয়া।

ভালো লাগে ভাবতে কাগজের নৌকোয় ঘর
অবিরত হৃদয় যমুনায় ভেসে যাওয়া সময়।
ডুব সাঁতার জীবন
একটু বাঁচার আশায় তোর সাথে।
তোর স্পর্শে আমার শহরের পথে দিনরাত্রি
মিলেমিশে সাদা পাতায় আমার কবিতা
আমার জীবনে বেঁচে থাকার যন্ত্রণা।

ভালবাসার সাক্ষী এই পৃথিবীর মাটিতে আমার স্পন্দন
তুই আছিস আমি আছি তাই।
তুই হাসিস ,আমি বেঁচে আছি তাই
অদ্ভূত এক আদুরে চাদরে ঘেরা আমার পৃথিবী।
তোর আমন্ত্রণ ,আমার নিমন্ত্রণ
এই পৃথিবীতে বেঁচে থাকা অজস্র স্পন্দনে।  

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...