Friday, December 26, 2014

RISHI026@GMAIL.COM

অদ্ভূত প্রেম
.......... ঋষি

অদ্ভূত প্রেম তোর আমার
নিজেকে স্পর্শের আড়ালে রাঙিয়ে জীবন অপরুপা
অথচ ভাঙ্গা টুকরো টুকরো কাঁচ হৃদয়ের উপর
যন্ত্রণা কয়েকশো ডেসিবেলের শব্দমহলে
আঙ্গিক কোনো অর্থহীন সময় ধরে
অদ্ভূত অস্তিত্ব চেতনার পারে

আমি জীবন বুঝি না ,বুঝি না সময়
আমি যে ভালো থাকতে চাই
তাই বোধহয় যখন তখন জড়িয়ে ধরি তোকে
চেতনার ভিতর ,বুকের ভিতর কারণ খুঁজি বাঁচার
নিজেকে খুঁজি
মরে যাওয়া কোনো ধুধু মরুভূমি
শুকিয়ে যায় ,তৃষ্ণা এই বুকে
হারিয়ে গিয়ে ফিরে আসার নাম তো জীবন

অদ্ভূত প্রেম তোর আমার
দূরত্বের খাঁচায় মোড়া ব্যস্ত জীবনের পারে
অজস্র একলা ক্ষরণ
জীবন এগিয়ে যায় কয়েকশো ডেসিবেলের শব্দমহলে
আমি মানে খুঁজি বেঁচে থাকা তোর মাঝে
সময় ফুরিয়ে যায় ,অথচ অদ্ভূত তুই ফোরাস না

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...