Wednesday, December 17, 2014

RISHI026@GMAIL.COM

তুলির টান
.......... ঋষি

অন্ধকারের শেষ রংটা কেমন
আজ অবধি বুঝতে পারিনি তোকে।
ক্যানভাসে সাজানো দ্যা ভিঞ্চির পট্রেটে তুলির স্পর্শ
ফুটে ওঠা আগুনে রঙা তুই।
আমার বিহ্বল প্রেম জড়িয়ে নামে সন্ধ্যে হাওয়ায়
একটু শীত শীত ভাব উষ্ণ আবরণে।

নিস্তব্ধে চুরি হয়ে যাওয়া প্রেমের সিন্দুকে
আজ ঘোরে ফেরে রঙিন প্রজাপতির মত স্বপ্ন।
সেই স্বপ্নের ঘোরে আমার হাতে আজ তুলি
আমি এঁকে চলেছি তোকে।
অজস্র রঙে মিশ্রনে তোর নাক ,ঠোঁট ,চোয়াল ছুঁয়ে
তুলির টান অবিরত।
এবুকে যন্ত্রণার মত চিনচিনে ব্যাথা
স্পর্শের ঘোরে নেশার লাল চোখে দেখা
আমার প্রেম আমার কবিতা।

অন্ধকারের শেষ রংটা কেমন
আজ অবধি আলোর মতন জীবন।
এগিয়ে যাওয়া অলিগলি বেয়ে অজস্র বাঁকে
ফুটে ওঠে সাদা হৃদয়ের পাতায় কয়েকবিন্দু প্রেম।
আমি বিব্হল প্রেম জড়িয়ে যায় চোখের পাতায়
দু বিন্দু জল ,একবিন্দু আমার ,দ্বিতীয়টা তোর।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...