Sunday, December 28, 2014

RISHI026@GMAIL.COM

বদলে নে আমাকে
........... ঋষি
===============================
আকাশের চাঁদ চাইছিস
চাইছিস একটা জীবন হাত বাড়িয়ে সারাক্ষণ।
বদলে ফেল নিজেকে
বোকাবাক্সে রাখা জীবিত মৃত স্পর্শ।
স্পর্শক আমি তোর কাছে
বদলে দে আমাকে।

আজকের কবিতার একরাত্রি বাস করা স্বপ্ন পরি
আমি নিচে নামি,আরো নিচে।
ত্রিমাত্রিক সভ্যতার বাইরে যদি পৃথিবীকে বাঁধি
সেখানে রাখি নিজেকে।
অনেকটা স্পর্শহীন জীবন ,অনেকটা শিকড়ের মত
কোথাও গভীরে মাটি আঁকড়ে ,
আমি বাঁচিয়ে রাখি নিজেকে।

আমি আকাশের মাটিতে সভ্যতার রং এর
সাদা পতাকা হাতে ভিনদেশী।
আমাকে সভ্যতা শেখাস না
কোনো মিডিয়ার পাতায় আমাকে জড়াস না।
স্পর্শক আমি তোর কাছে
বদলে নে আমাকে।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...