Tuesday, December 9, 2014

RISHI026@GMAIL.COM

কপি আর পেস্ট
........... ঋষি
ভুল বুঝো না প্লিস
এ হাসি কবেই তো হেসে গেছে মোনালিসা।
আমি তো শুধু কপি আর পেস্ট
আসলে আমাদের যা কিছু সবটাই ,
কপি আর পেস্ট বড়দের ,মানে আর কি মা ,দিদি ,,,,, ।

রান্নাঘরে উনুনের কোনে চায়ের জল
মা বানাতো ছোটবেলায় আমাদের জন্য।
অল্প বয়সে বিয়ে হয়েছিল মার
আমারও হয়েছে একটু বড়  বয়সে কিন্তু কমন ফ্যাক্টর বিয়ে।
দিদি যখন মা হলো ,খুব কষ্ট পেয়েছে
আমার হলো নরমাল অথচ কমন সেই কপি আর পেস্ট।
আমি ,মা ,দিদি ,আমরা পৃথিবী সূর্যের আড়ালে অন্য পৃথিবীতে
সংসারে জড়িয়ে ,মোনালিসার হাসি সাজিয়ে।
কিন্তু বোধ গুলো একই সেই প্রথম রজস্বলা হবার
আসলে সবগুলোই কপি আর পেস্ট।

 রাগ করো না তবু বলছি ,দিন বদলেছে
আমরা নাকি পৃথিবী ছেড়ে চাঁদের মাটিতে।
অথচ আজ আমি আমার মেয়েকে বলি বড় হয়েছিস সাবধান
কমন ফ্যাক্টর কপি আর পেস্ট ,
আমাদের জীবন আজও পিছিয়ে পৃথিবীর মাটিতে ঘরের কোনে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...