Wednesday, December 10, 2014

rishi026@gmail.com

ভোলা যায় নি
.......... ঋষি

নিজেকে বদলে ফেলার প্রবণতায়
নিজের থেকে দূরে সরেছি ........ ।

কোনো গ্রীষ্মের বিকেলে একলা সারণী ধরে
হেঁটে গেছি  অনেকটা পথ
তুমি ছিলে না সাথে কিন্তু সাথে ছিলে।

আমার বন্য কবিতার পাতায়
তোমাকে প্রকৃতি করেছি।
হেঁটে গেছি ট্রাম লাইন ধরে অজানা পথে
আসলে আমি পথ খুঁজেছি
আরো গভীরে যাওয়ার ,আরো গভীরে  ............ ।

অনিদ্রার রাত্রির মিছিলে আমি একলা হেঁটেছি
প্রতিবাদ করিনি কখনো ,
আসলে ভালোবেসে প্রতিবাদী হওয়া যায় না।
নিজের মতন নিজেকে গুছিয়ে নিয়ে
কষ্টগুলো গলার কাছে বোবা শব্দ ,
আসলে শব্দদের মিছিলে সামিল করা যায় না।

এমনি এক সন্ধ্যায় তোমার পরাগ রেনু
আমার অমরত্বে সানাইয়ের শব্দ
আমি কান পেতে ছিলাম তোমার পদশব্দের।

শব্দ আসে নি শুধু নিজেকে বদলে ফেলার প্রবণতায়
তোমাকে বদলাতে হয়েছে ,ভোলা যায় নি।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...