Friday, December 12, 2014

rishi026@gmail.com

যন্ত্রণা তুই
........... ঋষি

হিসেবের বাইরে তোকে রাখবো মন
তুই আমার যন্ত্রণার মতো পবিত্র।
তোকে ভালোবাসি তবু আমার যন্ত্রণা
হৃদয়ের মাঝে চিনচিনে ব্যাথা।
তোকে ছাড়া যায় না, আবার জড়ানো না
তুই আমার কল্পনার প্রেমের নারী।

হাজার প্রশ্নের উত্তরে
সামুদ্রিক ঈগলের চোখে রক্তাক্ত খিদে।
আমারও খিদে তোর হৃদয়
তোর বুকের মাংস খুঁড়ে অলিগলি ঘুরে,
খুব গভীরে আমি থাকতে চাই।
ঠিক একটা যন্ত্রণা অসময় আমার স্পর্শে
ছুঁয়ে নামে অজস্র অভিসপ্ত অন্ধকার একলা আগুনে।
আকাশ এখানে আগুনে  লাল ,রক্তাক্ত
একটা চিনচিনে যন্ত্রণার মত।

হিসেবের বাইরে তোকে ছুঁয়ে থাকা যায় না
স্পর্শগুলো সরতে থাকে বিপরীত চুম্বকীয় তত্বে।
আমার শুধু তোর সবটা চাই
তোর পায়ের নখ থেকে চুলের গোড়ায়।
সমস্ত যন্ত্রণা ,সমস্ত সুখ,সমস্ত বেঁচে থাকা একটা অস্তিত্ব
শুধু তোর মতো ভালোবেসে সরে থাকতে চাই না। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...