Wednesday, December 17, 2014

RISHI026@GMAIL.COM

আকাশী শব্দ
............. ঋষি

আমাকে উচ্চারণ করার আগে
জীবনের কুয়াসার আস্তরণে সবুজ পৃথিবীর প্রেম।
তুই প্রমিকা হতে পারিস স্পর্শে আগুনে
অথচ জীবন এখানে মূল্যহীন প্রয়োজনের মত।
আজকের রৌদ্রের কবিতায়
তোর জানলার বাইরে আকাশী শব্দে আমি।

তোর সন্ধ্যা প্রদীপের ,ধুপধুনো গন্ধ ,জমানো সংসারের এককোনে
কোথায় যেন তুই দাঁড়িয়ে একলা রৌদ্র।
একগুচ্ছ  আদুল হাওয়ার মত তোর সদ্য স্নান করা শরীরে
লুকোনো সুরভি ,গড়িয়ে যাওয়া জল বুকের গভীরে।
হৃদয়ের গভীরে খুব শান্ত  আমি
একমুঠো প্রতিজ্ঞা তোর ঠোঁট ছুঁয়ে আদুরে স্পর্শে।
খুব দূরে জংলি আগুনে পাহাড়ি ঝরনা
আর তুই ভিজে যাওয়া পুজোর ফুল।

আমাকে উচ্ছারন করার আগে
আকাশী প্রতিক্ষায় জানলার বাইরে এক আকাশ কবিতা।
শব্দরা সব স্নেহের মত জড়িয়ে নাম তোকে
তোর বুকের গন্ধে চান করা রাতজাগা তারা।
আমার আদুরে স্পর্শ
আমার কবিতায় তোকে ছুঁয়ে যাওয়া  .

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...