Sunday, December 7, 2014

rishi026@gmail.com

হৃদয় জুড়ে
...........ঋষি
তোকে আমার পুরোটাই চাই
পরিচিত গন্ডির বাইরে হৃদয় বোঝে না ,
কতটা কার
শুধু এতটুকু সবটা আমার।
আমার  ভিতরে বাহিরে অন্তরে অন্তরে
আছো তুমি হৃদয় জুড়ে।

নিশানা ওড়াতে পারিস ,লাল পতাকাও
কিন্তু পতাকার ঠিকানায় দেশ থাকে না।
কারণ সবটাই আমার দেশ
সেখানে বাইরের প্রবেশের অধিকার থাকে না।
প্রবেশ পথে জ্বলন্ত দূত
সংবাদ ,কিম্ভূত কোনো অলৌকিক আমি।
মস্তিষ্কের শিরায় শিরায় বজ্রপাত
ভালোবাসার অর্থটা অধিকার ,
কিন্তু অধিকারে কোনো রকমভেদ থাকে না।

তোকে আমার পুরোটাই চাই
অপরিচিত আমি আমার ঠিকানায়
অস্তিত্ব সংকট।
শুধু এতটুকু সবটা আমার
আমার  ভিতরে বাহিরে অন্তরে অন্তরে
আছো তুমি হৃদয় জুড়ে।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...