Monday, December 15, 2014

RISHI026@GMAIL.COM

মুগ্ধ সন্ন্যাসী
.......... ঋষি

প্রকৃত পর্বের মত তোর শরীর
কোনো পাহাড়ি ভাস্কর্যের অদ্ভূত ওঠাপড়া।
আমি শেরপা নই ,নেহাত মানুষ
ভিসুভিয়াসের কনসার্টে গড়িয়ে নামে লাভা।
আমি ঈশ্বর নয় ,নেহাত জীবন
শুধু ভাস্কর্যের রূপে মুগ্ধ কোনো সন্ন্যাসী।

আদিম গুহার থেকে উঠে আসা আদিম রূপে
কাল্পনিক ঈশ্বরীর মত চোখের পাতায় আগুন।
আমি পুড়তে  চাই ,প্রাচীন ভূপৃষ্ঠে
জড়িয়ে ধরা তক্ষক আজ লাল চোখে।
আমি দেখতে চাই তোর জংলীরূপ
জংলী আগুনে তত্পর পৃথিবীর নগ্নতায়।
তুই আজ নগ্ন আমার কাছে
আমি বাউলে সন্ন্যাসী তোর কল্পনায়।

প্রকৃত যেখানে মিশে যায় মানুষের সাথে
সেখানে জন্ম হয় নতুন স্পন্দন।
আমি সেই  স্পন্দনের পথভোলা পথিক
তোকে জড়িয়ে ধরে এগিয়ে যায়।
সভ্যতার প্রাচীন পর্বে
যেখানে প্রেম বড় নগ্ন স্পর্শে পারদে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...