Saturday, December 13, 2014

rishi026@gmail.com

ছায়া মানবী
........... ঋষি

সিগারেটের  গোটা তিনেক রিং
বর্তমান ,ভবিষ্যত ,অতীত জড়িয়ে
তুই স্বপ্নের মতন
প্রিহিস্টরিকাল পর্যায় থেকে ছায়া মানবী।
হেঁটে আসিস আমার দিকে
কল্পিত স্বপ্নের কবিতার প্রতি পাতায়
উজার করিস নিজেকে।

আমি তোকে স্বপ্নে দেখি
বোবা  পাতায় কলমের আঁচড়ে  তোর রূপ।
শব্দহীন নিস্তব্ধ সময়ের সাথে
আমি তোকে জড়িয়ে ধরি গভীর থেকে আরো গভীরে।
ছায়া মানবী তুই হাসতে থাকিস
একে একে সরে যায়  তোর বুকের পর্দা।
তোর নাভির থেকে জন্ম নেওয়া জলপদ্ম
মেঘলা নদীর চরে আমার বাস।
আমি নিঃস্ব কবি নিজেকে উজার করি কবিতা প্রেমে
তুই উত্তাল ঢেউ আছড়ে পরিস বুকে,
মিশে যাওয়া জন্ম নেওয়া মুহুর্তে সাদা পাতায় কবিতা।

সিগারেটে গোটা তিনেক রিঙে
মুখের ভিতর নিকোটিনের আস্তরণ।
ছায়া মানবী আমি ঠোঁট ঘষি তোর ঠোঁটে
তুই কাঁপতে থাকিস ,ম্যাজিক ভ্যানিস তুই।
হারিয়ে যাস আমাকে ছেড়ে
আমার সাদা পাতায় কবিতা লেখা শেষ
আর আমি আবার তোর অপেক্ষায়। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...