Thursday, December 11, 2014

rishi026@gmail.com

শুধু  চাইবো একটা দেশ
.............. ঋষি

আমাকে মৃত্যুদন্ড দেবে একবার
একবার জীবনের শেষে দাঁড়িয়ে  প্রশ্ন করো ঈশ্বর
আমার শেষ ইচ্ছা ,আমার শেষ বাসনা।

আমি যা চাইবো তাই দেবে
আমি খেতে চাইবো না মন্ডা মিঠাই,বিরিয়ানি ,পোলাও ।
শেষ চুমু খেতে চাইবো না প্রেমিকার ঠোঁটে
এমনকি কাউকে দেখতে চাইবো না শেষবারের মতো।
শুধু  চাইবো একটা দেশ
যেখানে হিংসা নেই ,নেই ধর্মের লাগাম ছাড়া  জেদ।
যেখানে ধ্বংস নেই ,নেই মনুষত্বের নামান্তরের ক্লেদ
যেখানে বেসামাল নই ঈশ্বর তোমার নামন্তর।
নেই কোনো জাতিভেদ ,জীবন ভেদ ,অর্থভেদ
যেখানে শুধু মনুষত্বের বেঁচে থাকা।
একটা পৃথিবী তোমার ,আমার ,সবার
পূরণ করতে পারবে আমার শেষ ইচ্ছা।

তবে আমি এক কথায় পরে নিতে পারি ফাঁসির দড়ি গলায়
তবে আমি মরে যেতে পারি সেই দেশের  লোভে
ঈশ্বর তোমার কৃপায় সে দেশে জন্ম নেবো আবার।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...