Tuesday, December 30, 2014

RISHI026@GMAIL.COM


আমি যে জীবিত
............ ঋষি

আমি ,আমি ,আমি
পরে থাকা মৃত এক ফসিল ঠিকানাহীন সভ্যতায়।
এগিয়ে যাওয়া মাটির কলরবে
অজস্র পদধ্বনি আমার বুকে।
আমি এক বেজন্মা কবিতার পিতা
আমার প্রেম আমার মুক্তি।

জীবনে যৌনতা মোড়া অজস্র খননে
এই বুকের পাতালপুরীতে এক নীলকন্ঠ আপন হৃদয়ে।
শুধু বিষ এ বুকে সময়ের কাব্যে
শুধু স্তব্ধতা লেখা অজস্র অনুরণনের চর্বিত সম্বল।
সময় জমছে ধুলো
সহস্র প্রাচীন আমি আদিম কবিতা।
আমার বুকে পদচরন সময় মহাকাল ,মহাপৃথিবীর পথে
খুব অর্বাচীন এক যুবক।
যে মৃত ,
যার সময় অসময়ে চলা অঙ্গীকারবদ্ধ বেঁচে থাকা।

আমি আমি আমি
পরে থাকা মৃত এক ফসিলের ঠিকানাহীন ইচ্ছা।
এগিয়ে যাওয়া সময়ের তালে
পিছিয়ে থাকা কোনো নিদারুন তৃষ্ণা।
আমি এক মৃত ফসিল সস্রপ্রাচীন প্লাবনের উপকথা
আমার মৃত্যু নেই আমি যে জীবিত। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...