Friday, December 12, 2014

rishi026@gmail.com


আমার রবিঠাকুর
.......... ঋষি

জীবনের শেষ স্টেসনে তুমি নেমে গেলে
সেই এক মুখ দাঁড়ি ,উদাত্ত কন্ঠে জীবিত  স্পর্শ।
তুমি রবিঠাকুর ,তোমার গানে
আচমকা ঘুমটা ভেঙ্গে গেলো।

পশ্চিম জানলার গা ঘেঁষে তোমার রচনাবলী
সোনালী রৌদ্র শীতল পরশ।
আমার স্পর্শে ,,,,,জীবনের শেষ স্টেসনে
আমি একলা তুমি ছাড়া ,
ভাবা যায় না ,ভাবতে পারি না ঠাকুর।
তোমার সৃষ্টিতে ,তোমার অফুরান জীবন সমগ্র
তুমি ভীষণ ভাবে জড়িয়ে হৃদয় অন্তরে।
তোমার কবিতায় ,তোমার গানে ,তোমার ছবিতে
শুধু তুমি সকালের প্রথম সূর্য
আমার রবিঠাকুর।

জীবনের শুরু থেকে শেষ অবধি প্রতি স্টেসনে
তুমি কখনো প্রেম ,কখনো স্নেহ ,কখনো জীবন ,কখনো মৃত্যু।
আদিম তোমার স্পর্শে উত্তাল আমার হৃদয়
তোমাকে ছাড়া ভাবতে পারি না। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...