Wednesday, November 30, 2016

অনেক কথা

অনেক কথা
.... ঋষি
========================================
সব কথা শেষ হবে একদিন
আমি জানি তুমিও চলে যাবে অন্যদের মতো স্মৃতির পাশে
আমার মৃত্যুর চার হাত জমি
কিংবা শ্মশানের দাউ দাউ চিতায় চিৎকার রয়ে যাবে
তুমি শুনবে ,তোমরা শুনবে সময়
প্রতিটা সমাপ্তি কেন জানি শেষ হয় না কখনো

আমার মৃত্যুর বুকে
শুয়ে থাকবে কষ্টের নাগপাশে সময়ের অর্জুন
যার সাধের গান্ডিবে তখন লক্ষ্যহীন সময়ের কাঁটা
টিক টিক সরবে তবু
তোমার বিনিদ্র রাতে চোখের পাতায় জ্বালা
তোমাদের শরীর জুড়ে তখন স্পর্শের কাঁটা
কিছুই না থাকলেও
কিছু তো থেকে যাবে ফুরোবার পরে নিজের অধিকারে
অনুতপ্ত সময়
আর সময়ের পথ চলা

সব কথা শেষ হবে একদিন
ভোরের শিশিরে চুমু খাবে সকালে প্রথম কিরণ
তুমি অনুভব জ্বেলে রেখো গভীর কোনো প্রদীপ
তোমরা বাসনায় রেখে দিও সময়ের মন্দির
আমি জাগাবো তোমাদের ,আমি জাগাবো তোমাকে

আমার কবিতার স্পর্শে বিনিদ্র রাত

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...