Monday, November 21, 2016

কথা বলি

কথা বলি
......... ঋষি
==============================================
তোমার সাথে কথা বলতে ইচ্ছে হলো
তার মানে এটা নয় আমি শুধু কবিতা খুঁজছি।
চলন্তিকা জানে আমার পাগলাটে ঢেউ
কারোর ললাট ছুঁয়ে ঝড় তুলতে পারে।
তাই বলে এটা নয়
এসব কথা আমি তোমায় বলছি।

ইচ্ছেদের তাজমহলে আজকাল অনেকটা দূষণ লেগেছে
চামড়ার গায়ে বয়সের ছোপ,কিছুটা সময়ের।
তাই বলে এটা নয়
আমি তাজমহল গড়ছি হৃদয়ের দূষণ।
বেশি কিছু নয়
কিছুটা সময় মানুষ তার পরিচয় আর পরিচিত হতে চায়।
জানি না আজ তোমার প্রোফাইল দেখে কেন যে এই কবিতা লিখছি
ইচ্ছে হলো কথা বলি
বন্ধু হতে দোষ কি।

তোমার সাথে কথা বলতে ইচ্ছে হলো
হঠাৎ কেন আমার এই কবিতা লিখতে ইচ্ছে হলো।
বুঝলে না পাগলাটে ঢেউ
কাকে যে কেন ছুঁয়ে যায়।
তাই বলে এটা নয়
আমি এসব কথা তোমায় বলছি। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...