Tuesday, November 1, 2016

রূপকথা

রূপকথা
........... ঋষি
==========================================
ফেলে এসেছি হৃদয়পুর ,তোমাকে ,আমাকে
শেষ সতেরো বছর।
মনে পরে শরতের কাশফুল ,পাহাড়ি যদি ,ঝর্ণা
আর আকাশে সমুদ্র মেঘ।
সবটাই হারিয়ে ফেলেছি ,ফেলে এসেছি যেন রূপকথা
আর আমরা এখন শেষের অপেক্ষায়।

এতগুলো দিন চলন্তিকা
তোমার জানতে ইচ্ছে করে নি আমি কেমন আছি ?
জানি তোমার উত্তর
কি হবে ?
ঠিকতো কি হবে জেনে ,কি হবে ?
তোমার ফোন নম্বরটা তোমার বান্ধবীর কাছ থেকে পাওয়া।
কাল আসছো তো  তার জন্মদিনে
এলে তোমার সাথে দেখা হবে ,আসলে তোমার জন্য যাওয়া।
তোমার ছেলে না মেয়ে ?
আমার ,না কেউ নেই সেই একইরকম বাউন্ডুলে,
আমার আর কোনোদিন ঘর হবে না।
এতগুলো বছর বাদে তোমার সাথে কথা ,মনে পরে আমাকে
আমার পরে ঠিক রূপকথার মতো


ফেলে এসেছি হৃদয়পুর ,তোমাকে ,আমাকে
শেষ জানি না কবে।
বিশ্বাস করো ভীষণ মনে পরে সেই সব স্বপ্নের দিন
আমার চুলে বিলি কেটে তুমি বলতে ,তুমি নাকি আমার।
আজ সময় কতটা বদলে গেছে না
কি বলছো ফোন রাখছো ,,অপেক্ষায় রইলাম কাল দেখা হবার। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...