Wednesday, November 30, 2016

খুব পরিচিত

খুব পরিচিত
....... ঋষি
=============================================
আমি তোমাকে ঠিক মতো বুঝতে পারি না
আমি তোমাকে ঠিক মতো চিনতে পারি না
তবু যখনি হাত রাখি তোমার স্তনে
আমার দশটা আঙ্গুল ডুবে যায় আরো আহ্লাদে ,আরো কল্পনায়
আমি তখন পিশাচসিদ্ধ কোনো মানুষ
আরো রক্তের আশায়

আমি আকাশের দিকে তাকিয়ে দেখি হৃদয়ের ফানুস
বুকের সবুজ উপত্যকায় তখন সদ্য নামা হাহাকার
গাছগুলো শুকোতে থাকে
গলা শুকোতে থাকে
আমার হাতে লাঠি ,চামড়ায় ভাঁজ
আর মনের পাশে পরে থাকো আস্ত একটি তুমি
আমি এলোমেলো পায়ে আরো এগোতে থাকি
উপত্যকা বেয়ে মৃত্যু খাদে
আমি এলিয়ে পড়ি বারংবার আমার মৃত্যুর খিদে আমাকে তাড়া করে
আমি রক্তচোষা জানোয়ার
আর তুমি কোনো কচি হরিনের হৃদয়

আমি তোমাকে ঠিক চিনতে পারি না
আমার সারা মুখে তখন রক্ত
আমি চেয়েছিল তোমার রক্তে জীবনের মতো বাঁচতে
কিন্তু চেয়ে দেখো আমি এক মরুভূমি
শুকিয়ে যাচ্ছি ,,তৃষ্ণা ,,,মারাত্নক তৃষ্ণা

আর তারপর আদর্শের পরিচয়

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...