Wednesday, November 30, 2016

আমাকে চিনলে

আমাকে চিনলে
........ ঋষি
=========================================
আমি মেয়েটিকে বললাম
তোমার চোখে আমার হৃদয় ধরা আছে
মেয়েটি বললো ভুল দেখলে
এই হৃদয় তোমার নয় , এই হৃদয় চাহিদার সমাজের , সময়ের ,দেশের
আমি বললাম কেন ?
মেয়েটা বললো আজকাল খুব সস্তায় সব কিছু চাহিদাবদল হয়

আমি হাসলাম
মেয়েটাকে বললাম তোমার রূপে আমি মুগ্ধ
মেয়েটা মিষ্টি হেসে আমাকে এড়িয়ে পা বাড়ালো সময়ের দিকে
আমি চলেছি পাশে
প্রশ্ন করলাম কিছু বোলো
মেয়েটি বললো তোমার মুগ্ধতা আমার রূপে নয়, তোমার চাহিদায়
অদ্ভুত এক প্রশ্ন করলো আমাকে
কি চাও আমার কাছে ?
আমি তখন মেয়েটার চুলের গন্ধে ,শরীরে ভাঁজে অন্তহীন
আমার চাহিদায় কেমন এক বুনো গন্ধ

আরো কিছুটা পথ এগিয়ে গেলাম আমরা
মেয়েটা হঠাৎ একটা অন্ধকার গলির মধ্যে ঢুকে গেলো
মেয়েটা যাওয়ার আগে শেষ বারের মতো বললো যাওয়ার আগে
আমাকে চিনলে ?
এই গলিটা অন্ধকার সমাজের চাহিদার নাম

আর মেয়েটা একটা আস্ত শরীর 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...