Friday, March 28, 2014

RISHI026@GMAIL

এতোটাই তুমি
--- ঋষি

আমি বুঝি না ,আমি বুঝতে পারি না
কি চাও তুমি ,,,,,,,,,,, কি চাও ?
যতো তোমায় কাছে টানতে চাই
যতোই তোমার হৃদয়ে থাকতে চাই
ঠেলে ফেলো আমায়।
ফেলো দেও যেমন ফেলে জঞ্জাল ডাস্টবিনে
এতোটাই মূল্যহীন আমি।
তবু বারবার ছুটে যাই তোমার দিকে
এতোটাই নিলাজ আমি ,,,,,,,,, এতোটাই।

সেদিনটা তো এমন ছিল না
জোত্স্নার স্নান করা সন্ধ্যের চেতনায়
বেজেছিল কাসর, ঘন্টা।
ধুপ ,ধুনো আর প্রেম সব তো সঁপেছিলে আমায়।
তখন তো শুধু তুমি আমার আমি তোমার
আজ কি হলো এমন ?
সময়ের সাথে সময়ের পথে পরে থাকা বাস্তবের
আগুনে সব জ্বলে গেল ,পুড়ে গেল প্রেম
এতোটাই বদলালে তুমি ,,,এতোটাই।

আমি বুঝি না ,হয়তো বুঝতে চাই নি
আমার দৈনন্দিন ঘামের রক্তে পেট ভরে
কিন্তু তোমার মনতো ভরতে চাই না।
পূর্ণ হয় না তোমার ম্যাজিকাল ম্যাগাজিনের সৌন্দর্য্য।
 সবটাই তো এত সস্তা নয় আমার মতো
যাকে তুমি নির্দ্বিধায় ফেলত পারো ডাস্টবিনে।
কিংবা ছিঁড়ে ফেলতে পারো টুকরো টুকরো কাগজের মতো।
তবুও জানো ,তবুও আমার এ বুকে তুমি আছো
এতোটাই তুমি আমার হৃদয়ের ,,,এতোটাই। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...