Friday, March 28, 2014

RISHI026@GMAIL.COM

এক ফালি প্রেম
............ ঋষি

এক ফালি চাঁদ তুই আমায় দে
দিতে দে তোর প্রেমের আলোয় চুমুক।
তোর ঠোঁটে ঠোঁট ভিজিয়ে
হতে দে আমায় তোর নেশায় কামুক।

আমি যদি হয় সন্ধ্যে রঙের তারা
তোর অঙ্গে লাগুক আমার হর্ষ।
চল যদি চাস সব পেড়িয়ে তবে
কাটুক সময় হাজার আলোকবর্ষ।

তোর বুকেতে আমার প্রেমের আবির
আজ না হোক কাল তো আমার হবি।
সেই রঙেতে বুকের রক্ত ফ্যাকাসে
আমি হব তবে তোর সপ্নে কবি।

দিন কেটে যায় আবার আঁধার আসে
সময় আমার মুখে তাকিয়ে হাসে।
পূর্নিমা চাঁদ থাকতে চাই না কাছে
দুম করে কেন অমাবস্যা আসে।

আলোর দেশে চিরসবুজ পরিচয়
আমি তো তাকে তোমার নামে জানি।
আমার প্রেমে যদি না সকাল হয়
কখন শুনবে রেডিও আকাশবাণী।

কাল সে আশার আজকে আসুক কাছে
জোত্স্না আমায় জড়িয়ে ধরে হাসে।
কেউ না থাকুক জোত্স্নায় যায় ভেসে
এই পৃথিবী তোমায় ভালোবেসে।

এক ফালি প্রেম চাঁদ তুই আমায় দে
আমি না হয় এই পৃথিবীর মাটি।
তোর পিছনে সূর্য্য আছে বলে
এই মাটিতে আশার জোনাকি বাতি।



No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...