Sunday, March 9, 2014

RISHI026@GMAIL.COM

হৃদয়ের আকরিয়াম
............. ঋষি

তারারা যখন নেমে আসে পৃথিবীতে
তখন আকাশ বোধ হয়  কাঁদে আমার মতো।
কেন জানিস ?

সবাই তো তারাদের ছুঁয়ে দেবে
কেউ নিয়ে যাবে নিজের করে ঘরে।
কেউ বিক্রি করতে বসবে খোলা হাটে
আর আমি তা চাই না জানিস।
কেউ তোকে ছুঁয়ে দিক  আমি ছাড়া
কেউ তোকে জেনে নিক আমি ছাড়া।
আমার কবিতার শব্দরা বোবা হয়ে যাবে
যদি তোকে কেউ জড়িয়ে ধরে আমি ছাড়া।

আকরিয়ামের স্বছ জলে বড় সুন্দর লাগে তোকে
তুই ঘুরিস ফিরিস আর দেখতে থাকিস আমাকে।
আমি স্বপ্নের ঘরে তোকে বাঁধতে থাকি
পেরেক ঠুকতে থাকি আমার বুকে ,,আমার তুই।
আমার তুই  ,,,,,,, তোকে দুরে সরানো যায় না
দেখা যায় না অন্যের বুকে।

কিন্তু কি জানিস
শব্দরা সব ভীষণ যান্ত্রিক তোর মতো।
যখন তখন জোঠ বাঁধে অবাধ্য তুই
থাকতে চাস না আমার হয়ে
ভেঙ্গে ফেলতে চাস আমার হৃদয়ের আকরিয়াম।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...