Sunday, March 30, 2014

RISHI026@GMAIL.COM

বিরহের শব্দসুর
.......... ঋষি

কিন্তু আজ আর দিনটা পাঁচটা দিনের মতো নয়
এক  ঝাঁক  আকাশের তারা ভ্যানিস আলোয়
আজ আর খুঁজে পাচ্ছি না তোমায়।
আমার কবিতার সুরে ,ঘুরে ঘুরে
রৌদ্র মাথায় পথে ঘাটে
পাচ্ছি না খুঁজে তোমায়।
আমার বুকের কাছে বাজতে থাকা বেহালায়
আজ করুন সুর ,,,,,,যার মানে তুমি।

তোমার বুকের মাঝে আর আমি নেই
নেই আমি তোমার কাছে।
অনেক দুরে ,,,,,,,,অনেক দুরে
পা মাপা শহরের কোনো গলিতে ,
কোনো জানলার আড়ালে দেখতে পাচ্ছি
দুটো ক্লান্ত চোখ ,একটা তৃষ্ণার্ত হৃদয়।
খুব দুরে আমি ,,,খুব দুরে
যেখান থেকে পাওয়া যায় না তোমার গন্ধ।

কি একটা যেন আটকে আছে গলার কাছে
কি একটা বিদ্রুপ করছে আমার হৃদয়ে।
বলছে আজ তুমি ভালো নেই
বলছে আজ তোমার হৃদয়টা আটকানো খাঁচায়।
আজ আর আমি দেখতে পাবো তোমাকে
শুনতে পাবো না তোমার ঝংকার।
আজ আমি আজ ,,,,,,,,ভীষণ একা
আজ আর তোমায় ভালোবাসতে পারবো না।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...