Monday, March 3, 2014

RISHI026@GMAIL.COM

আমার ভালোবাসা
............ ঋষি

আমার ভালোবাসার কোনো নাম নেই
অন্তরের জটিল কোলাহল।
রাস্তার মাটির কাপে  চা
আর পথে অনিয়মের টাইমের জল।

হেঁটে যাওয়া পিছনের পায়ে দাগ
শত স্বপ্ন আর স্বপ্নের ফেরি ঘাট।
স্বপ্নের ফেরি মাথায় করে নিয়ে
জ্বলতে থাকা পবিত্র শ্মশান ঘাট।

আমার ভালোবাসার কোনো কষ্ট নেই
যা আছে তা রক্তের রঙে গাঁথা।
জীবন পথে স্বপ্ন বুনে নিয়ে
স্বপ্নের সুরে রক্তের নক্সী কাঁথা।

সাগর জলে যখন লাগে ঢেউ
সেই ঢেউতে আমার পরান রাখা।
আবার যদি নাইতে আমায় বলো
স্বপ্ন সুরে রক্তে নাইতে থাকা।

আমার ভালোবাসার কোনো বাসা নেই
সে যে বাউলের এক খাঁচা ছাড়া পাখি।
পথে পথে কাঁটার পথে হেঁটে
বহু কষ্টে যত্নে একা থাকি।

একার পথে একার জীবন বাঁচা
ভালোবাসার গন্ধ মেখে থাকা।
ফুলের গন্ধে শ্মশান আতর মেখে
ভালোবাসার নামটা মনে রাখা। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...