Wednesday, March 26, 2014

rishi026@gmail.com

নীল আকাশে প্রেম
.......... ঋষি

আমি বুঝি না ,কি চাস তুই
তোর বাঁধ ভাঙ্গা শ্রাবনের উত্তাল প্রেমে।
কিসের অভাব ?
কিসের অভাব তোর দৈনন্দিন চাহিদায় ?

আজ রৌদ্র উঠেছিল এক গলা হাঁটু জলে
ভেসে যাওয়া পথ ,ঘাট আর হৃদয়ের ঘর।
এক গলা জলে দাঁড়িয়ে
আমি তো বেশ জপতে পারি তোর নাম  .
আমি তো চোখ বন্ধ করে
চিনে নিতে পারি তোর ঠিকানা।
কিন্তু চিনতে পারি না তোর মনের ঠিকানা।

কি চাস তুই ?
বেশ তো আছিস দুধে ,ভাতে।
বেশ তো আছিস সময়ের গলা জড়িয়ে
কিন্তু তবু বলিস ভালো নেই।
কই আমি তো পারলাম না বলতে তোর মতো
সবকিছু থেকে, সবকিছু ভুলে, দুরে যেতে।
ঝুলে থাকতে আকাশ থেকে পরা খেজুরের মতো।

আমি বুঝি না ,কেন এমন করিস ?
পাগলের মত খুঁজতে থাকিস নিজেকে অন্যের মাঝে।
তার চেয়ে তুই আকাশের মাঝে দেখ শান্ত ভাবে
দেখবি প্রেম কখনো শেষ হয় না নীল আকাশে । 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...