Friday, March 7, 2014

RISHI026@GMAIL.COM

মন খারাপের কারণ
...... ঋষি

মন খারাপের দেশে আমার আসল পরিচয়
তোমার চোখে লেগে থাকা ফাক্যাসে রঙের ছাই।

সকাল সন্ধ্যে বিকেল দুপুর
গোলাপী রঙের লোভ।
তোমার ঠোঁটে চুমতে যে চাই
আমার হৃদয় ভরা ক্ষোভ।

রাতদুপুরে পুকুরপাড়ে পিপড়েদের বিপ্লব
মফস্বলে আগুনে পোড়ে শরীর লোভী লোভ।

আমার প্রেমে হৃদয় পোড়ে ,
শরীর যে বদনাম।
আগুন জ্বলে তোমায় ছুলে
বল এর  কি নাম।

অচিনপুরে বৃষ্টি এলে ,তোমার চোখে জল
আমার হৃদয় দেওয়াল জুড়ে ঝরনার কলকল।

ভাসতে থাকি ,পচতে থাকি
হৃদয় ভাঙ্গা জেল।
আমার ছোট প্রেমের কাছে
একশো হৃদয় ফেল।

মন খারাপের দেশে আমার হৃদয় করে বাস
তোমার ঘরে শান্তি আর আমার সর্বনাশ। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...