Friday, March 14, 2014

RISHI026@GMAIL.COM

তোমার মনখারাপ মানে
................ ঋষি

মন ছুঁয়ে থাকা রাত্রের ঢেউতে
আজ কেমন আনমনা ভাব।
তুমি জানো ,
তোমার চলনে ,বলোনে
জোনাকিরা পথ দেখায়।
পথ দেখায় তোমায় রোজকার পান্ডুলিপি
আর আমি তো চিতিয়ে থাকি মাটিতে।
বোবা ঘাস তুমি মাড়িয়ে যাও আনমনে
আমি তো দেখতে থাকি তোমায়
তোমার প্রতিটি পদক্ষেপ আমার বুকে।

তোমার আজ মনখারাপ
তোমার শাড়ির আঁচলে বাঁধা মেঘলা দিন।
তোমার শুকনো চোখের কোলে বাদলে রং
বেড়ে যাওয়া লোভ আমার দিন প্রতিদিন।
তোমার মনখারাপ মানে আমার রক্তক্ষরণ হৃদয়ের
তোমার মনখারাপ হলে বৃষ্টি দিন খুশির স্মরণে .
সব ছুঁয়ে থাকে তোমার মুখের হাসিতে
এক একটা দিন তোমায় ভালোবাসাবাসিতে।
কেটে যায় ঠিক যেন স্বপ্নের ধারা
আজ ঘুম নেই চোখে ,আনমনা পাড়া।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...