Thursday, March 20, 2014

RISHI026@GMAIL.COM

কি করে বলো
.................. ঋষি

সত্যি করে বলো
তুমি পান করো নি আমায়।
বলতে পারবে কখনো
কখনো ছুঁয়ে দেখো নি আমায়।
হাসছো কেন ,কিসের হাসি তোমার মুখে
আমার থেকে সরে যাওয়ার।
না যে আয়নায় তুমি মুখ দেখো
সেই আয়নার টুকরো টুকরো ভেঙে ফেলার।

যে ভাঙ্গার ছিল ,তাতো ভেঙে গেছে কবে
যেদিন তুমি আমায় স্পর্শ করলে নেশার ঘোরে
তোমার মুখে ছিল অন্য নাম।
শুধু এই শরীর একমাত্র সাক্ষী সে দিনের
তুমি দুমড়ে মুচড়ে আমার স্পর্শ নিলে
আর ভুলে গেলে আমার নাম।
ভুলে গেলে স্পর্শিল প্রেম
শুধু দিয়ে গেলে একমুহুর্তের চেতনা।

তুমি আমার নও,এই প্রেম আমার নয়
আর তুমি বলছো আমি তোমায় স্পর্শ করি নি।
আমার হৃদয় ঘরে আজ যদি দেখো
দেখবে কিছু স্মৃতি রাখা আছে।
আর স্মৃতির আড়ালে মৃত স্বপ্ন
আর সেই স্বপ্ন যাকে ঘিরে ,
সেই তুমি কি করে বলো
আমি তো তোমায় ভালোবাসিনি। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...