Friday, March 28, 2014

rishi026@gmail.com

তোমাকে খুঁজে পাচ্ছি না
..........ঋষি

যাকে খুজছিলাম তাকে পাচ্ছি না আজ
বোধ হয় তার মন খারাপ ।
মনখারাপ আমার সার্টের বোতামগুলোর
দম বন্ধ হওয়া ঘর্মাক্ত শরীরে
কেন যেন তোমার গন্ধ আজ  পাচ্ছি না।

বিকেলে কফি কাপে তোমার চুমুক
চুমুক আমার ঠোঁটে আর পাচ্ছি না ।
লাগছে না ভালো বিকেলের আলো
তোমায় খুঁজে পাচ্ছি না।
তোমার ভিতরের লাল স্লিভলেসে আজ
স্পর্শ তোমার পাচ্ছি  না।

খুঁজছি আর খুঁজেই চলেছি
তোমার আমি খুঁড়েই চলছি
তবুও হৃদয় পাচ্ছি না।
তোমার লুকোনো আঁচিলগুলোকে
আমি আদর করতে পারছি না।

যাকে খুজছিলাম তাকে পাচ্ছি না আজ
বোধ হয় তার মন খারাপ ।
মনখারাপ আমার বুকের পাঁজরে
রক্তে থাকা লুকোনো আদরে।
কিছুতেই আর তোমায় ছাড়া
ভালো থাকতে পারছি না। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...