Friday, March 21, 2014

rishi026@gmail.com

একরাশ শুন্য স্তব্ধতা
........ ঋষি

আমার শব্দগুলো লুকোনো শেষ অঙ্কে
রোজকার জীবন নামতার শুরু থেকে শেষ
সবটাই শুন্য।

আজকাল ,আর পরশুর মাঝের তফাৎটা
অনেকটা শুন্য অঙ্কের দড়ি খেলা
যার দুদিকেই শুন্য।

আমি যদি নাইতে থাকি নোনা জলে
যদি আমি ভিজতে থাকি বৃষ্টির জলে
তফাৎ কই সবটাই শুন্য যেখানে।

রাজকীয় কিছু চাহিদার স্বপ্নের বুকে
রোজকার পান্তাভাত আর মুড়ি জীবনে
নিজেকে বড় শুন্য লাগে।

চাওয়া পাওয়ার জাবেদা খাতায়
আর  যত সংখ্যা আছে তার মাঝে
শুন্যটায় চোখে পরে।

সম্পর্কের মাঝের দেওয়ালে কাঁচের চির
আর সময়ের হিসেবে জীবন স্থির
নিজেকে আমার শুন্য মনে হয়।

শুন্য ,শুন্য ,শুন্য আর তারপরে শুন্য
এই চারধারে শুন্যের মাঝে আমি নিস্তব্ধ
এক শুন্য সবার মাঝে।

আর আমার শব্দবহুল জীবনটা একটা শুন্য
যেখানে একরাশ নিস্তব্ধ মৃত আশা
আর শুন্য আমার বেঁচে থাকা। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...