Friday, March 21, 2014

rishi026@gmail.com

অবেলার তুমি
................. ঋষি

সেই দিনটা আমার অবেলার আগুন জ্বলেছিল
আমার মুঠিবদ্ধ  হাত তোমার স্তব্ধতা ভেঙে ফেলতে ফেলতে
কখন যেন মিশে গেল তুমি শব্দের সাথে।
তুমি কি বুঝেছিলে সেই সময়
তখন তুমি কি ছিলে আমায় আঁকড়ে আটুলির মতো।

না গো না তুমি ছিলে না
তুমি চিনতে পারো নি আমায় ভিড়ের মাঝে।
আমার এক আকাশ আশ্রয়ের গভীরতা তুমি বোঝো নি
তুমি বোঝো নি আমার পবিত্র আহ্বান
আমি প্রশ্রয় ছিলাম তখন তোমার আবদারে।

সেই দিনটার কথা আজও আমি ভুলি নি
জানি তুমি মনে রাখো নি অন্ধকার ভেবে।
এমন অনেকি তুমি ঝেড়ে ফেলেছ অতিরিক্ত ভেবে
কিন্তু আমি তো তোমায় ভুলে যেতে পারি নি
ভুলতে পারি অবেলার কথা নিতান্ত অবহেলায়।

আমার অবেলার বেথ্যা আজ বাজে করুন সুরে
যখন বৃষ্টির দিনে ভেঙ্গে যায় পাখি নীড়।
তখন আমি স্পষ্ট দেখতে পায় তোমার মুখ
ঝাপসা হয়ে যায় চোখের নোনা জলে
সেই অবেলায় দেখা আমার প্রেমেররূপ।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...