Wednesday, March 26, 2014

rishi026@gmail.com

সহবাস
,,,,,,,,,, ঋষি

আমার কবিতার চোখে আজ ঘুম নেই
ঘুম নেই আমার হৃদয়ের স্তব্ধতার।
যার জন্য আমি বাউলে প্রেমিক
যে প্রেমের সন্ধানে আমি পাগলপারা
তার খোঁজে আজ তুলকালাম হৃদয়ের।

হৃদয়ের বাসি ঘুম মাখানো চোখে
এক তৃষ্ণা।
কবির কন্ঠে লেগে আছে বিষের স্পর্শ
স্পর্শ একমুহুর্তের চোখের দেখার নগ্নতার
শিরশিরে শরীরের লেগে  থাকা নগ্ন বুকের মগ্নতা।

আসলে প্রেম এমনি হয়
পাথর খুঁড়ে রাত্রির সহবাস আর কবিতা।
এক নিশ্বাসে আওড়ানো ওই লাইনগুলো
চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা
আমার স্বপ্নের নারীর কবিতা।

এই কবিতা আজ আসলো না
 খামচে ধরলো না লোমশ বুকের মাঝের প্রেমটুকু।
দিল না আমায় তার নগ্ন উরুর স্পর্শ
হলো না আমার পাগলামির শেষ শান্তি
তাইতো  আজ আর আমার চোখে ঘুম নেই।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...