Saturday, March 15, 2014

সাধারণ এক গল্প

সাধারণ এক গল্প
.........  ঋষি

নামটা শুধু জানি
কিন্তু জানি না হৃদয়ের ঘরগুলো
আর জানি না  মেয়েটার সেই পুরনো দিনগুলো।

কিন্তু ভদ্র মহিলাকে চিনি
চিনি তার ঠিকানা ,তার শরীর
কিন্তু জানি তার প্রেমের খবর আর জীবনের সুরগুলো।

এমন অনেক আছে , নিত্য পথেঘাটে
না চিনতে ,না জানতে জীবন ছড়িয়ে আছে
জানতে যে চাই আয়না তোমার জীবনের সংঘাতে।

আমার কবিতা ,আমার সুরে তোমরা ছড়িয়ে আছো
সাধারণ এক গল্প লিখি ,তোমরা ভিজতে থাকো
আর কিছু না আয়না ভেবে আমায় জড়িয়ে রাখো।

আমি কোনো বড় ম্যাজিক তো নয়
সাধারণ এক কবি ,হৃদয় ছুঁতে ,হৃদয় লিখে
আঁকি মনের মত  ছবি।

এক খেলাঘর ভাঙলে পরে আকাশ ভরা মেঘ
ছবির ঘরে ম্যাজিক রাখা সাধারণ উদ্বেগ
আর আমি এক ঝাঁঝাঁলো নেশার পেগ।

আমার কাছে স্বপ্ন আছে ,স্বপ্ন জুড়ে বাঁচা
জানতে যে চাও বাঁচার মানে মিথ্যা ভালোবাসা
আর জীবন সে তো আসলে একলা বাঁচতে থাকা।

আর কিছু না শুধুই জীবন চাদরে জড়িয়ে রাখা।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...