Thursday, March 20, 2014

RISHI026@GMAIL.COM

আমার প্রিয়তমা ,আমার প্রেম
............ ঋষি

এ আলোর রেশ  ধরে বেঁচে থাকা
হাসতে থাকা তোমার সাথে।
চিরকালীন প্রিয়তমা
তোমার সুরে ভাসতে থাকা।

বহুদূরে বহুদূরে ভেসে ওঠা মুখ
তুমি কবিতা হয়ে এলে প্রাণে।
তুমি সখী হয়ে এলে জীবনে
তুমি যে লুকোনো গোপন সুখ।

যে পাখির খোলা আকাশের লোভ
যে পাখির স্বপ্ন দেখার চোখ।
তার ভয় কি সাজানো শরীর ভার
উড়ে যাও পাখি ভোলো প্রাচীন ক্ষোভ।

আজ নয় কাল সকাল আসে
প্রিয়তমা আমার হাসতে থাকে।
ফুটে ওঠে সেই লুকোনো প্রেম
জীবন যখন ভালোবাসতে থাকে।

আমি সেই স্বপ্নের রেশ ধরে আছি
মিছে বলা না তোমায় ভালোবাসি।
হাতে হাত যদি ছুঁয়ে থাকে হৃদয়ে
প্রিয়তমা আমি তোমার সাথে বাঁচি।

আজ যদি চাঁদ নাই বা ওঠে মনে
হৃদয় ঘরে নাই বা তুমি আসো।
তুমি আছো তাই সপ্নের বেঁচে থাকা
আমি জানি তুমি আমায় ভালোবাসো।

আমার কবিতা তোমায় ছুঁয়ে থাকে
আমার এই প্রেম স্বপ্ন জুড়ে বাঁচে।
মিথ্যা এ প্রেম বোলো না জানি তুমি
সাথে থাকো তুমি ,আছো যেমন সাথে।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...