Wednesday, March 5, 2014

rishi026@gmail.com

বহুদিন মৃত
............ ঋষি

একে অন্যের ভিতর ঢুকিনি বহুদিন
সে পথ ধরে হাঁটা হয় না জানিস।
আমি বহ্নিশিখার চঞ্চল ঢেউ
ভালোবেসে আমি পুড়ি নি বহুদিন।

একে অপরকে দেখি নি বহুদিন
মুগ্ধ হয় নি গভীর প্রেমে।
আমি তো ছড়ানো গোলাপ পাতা
ভালোবাসা কেউ মাখে নি বহুদিন।

আমি এক লেখা শেষের কবিতা
আমাকে কেউ পড়ে নি বহুদিন।
আমি এক সেই নক্সী কাঁথা
ভালোবেসে কেউ বোনে নি বহুদিন।

পৃথিবীর আলো আমি মাখিনি বহুদিন
আমি মুগ্ধ এক একলা গোধুলি।
সরে যাওয়া সেই সূর্য প্রেমে
মন খুলে আমি হাসি নি বহুদিন।

একে অন্যের ভিতর ঢুকিনি বহুদিন
পুড়ি নি আমরা আমাদের আগুনে।
আমার পোড়ানো সাজানো স্বপ্ন
নতুন স্বপ্ন আমি বুনি নি বহুদিন। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...