Thursday, March 20, 2014

RISHI026@GMAIL.COM

মনের পাখি
.......... ঋষি

মনের পাখি হৃদয় জুড়ে নীল আকাশে
আর আকাশের ক্যানভাসে একটা মুখ।
একটা মুখ সময়ের সাথে
একটা মুখ হৃদয়ের কাছের
খুব কাছে জড়িয়ে  থাকার সুখ।

সুখ বলে জীবন আমায় ছুঁয়ে দেখ
জীবন বলে সময় একটু থেমে থাক।
আর সময় সে যে হাসে
আর বলে
আমার মুক্তি আলোয় আলোয় ওই আকাশে ,
আমার মুক্তি ধুলোয় ধুলোয় ঘাসে ঘাসে ,,,, ওই আকাশে।

আকাশের পাখি বন্ধ খাঁচায় আয়
দুধ দেব ভাত দেব ,অন্ধকারে আয়।
পাখি বলে আমি যাব ওই আকাশে
ওই হৃদয় আকাশে যেখানে সময় নেই ,
যেখানে অন্ধকার নেই ,শুধু শান্তি।

মনের পাখি হৃদয় জুড়ে বড্ড ডাকাডাকি
দরকারী সব হিসেব পাতায়
জীবন বলে সব যে ফাঁকি।
আর বলে
আমার মুক্তি আলোয় আলোয় ওই আকাশে
আমার মুক্তি ধুলোয় ধুলোয় ঘাসে ঘাসে ,,,, ওই আকাশে 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...