Sunday, March 9, 2014

RISHI026@GMAIL.COM

তবে কি ,তুমি আমার হবে
............ ঋষি

ঘড়ির কাঁটা ঘুরিয়ে উল্টো পথে
হারিয়ে যায় যদি তোমার ঠোঁটে।
মেঘলা দিনে বৃষ্টি হয়ে যদি আসি
তবে কি ,তুমি আমার হবে।

রাত জাগা চোখ কামুক শরীর
বৃষ্টিতে ভিজে ঝলসানো চোখ।
আমি ও যদি ভিজতে থাকি
তবে কি ,তুমি আমার হবে।

আমার কবিতা আমার সুরে
আমার হৃদয় তোমায় খুঁড়ে।
যদি বাঁচতে থাকে
তবে কি ,তুমি আমার হবে।

সকালের হাসি পৃথিবী জুড়ে
পথে অবরোধ ,ভাঙচুর লোক।
যদি করতে থাকে
তবে কি ,তুমি আমার হবে।

দিনের পথে যদি থাকে রোদ
আমি যদি হয় খুব নিরবোধ।
যদি শুধূ তোমাকে চাই
তবে কি ,তুমি আমার হবে।

কফি কাপে যদি প্রেম জমে যায়
অন্ধকারে শরীর আসে যায়।
যদি আমি স্বাদ তোমার ঠোঁটে
তবে কি ,তুমি আমার হবে।

দৈনন্দিন হাঁটি তোমার পথে
স্বপ্ন দেখি তোমায় পেতে।
যদি আমি হয় স্বপ্ন চোখের
তবে কি ,তুমি আমার হবে।

রাত বারোটায় যদি আকাশ দেখি
বারান্দায় গিয়ে দাঁড়িয়ে থাকি।
যদি আমি ভাবি রাতের পরি
তবে কি ,তুমি আমার হবে।

সব প্রলোভন ভুলিয়ে আমি
সব মায়াযোগ ছাড়িয়ে আমি।
যদি আমি হয় বাউলে হৃদয়
তবে কি ,তুমি আমার হবে।

ঘড়ির কাঁটা ঘুরিয়ে উল্টো পথে
ফিরে আসি যদি তোমার হতে।
যদি আমি হয় তোমার প্রেমিক
তবে কি ,তুমি আমার হবে।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...