Thursday, March 20, 2014

RISHI026@GMAIL.COM

যে যাই বলুক
........ ঋষি

সবাই তো ছবি আঁকতে চাই
নিজের মত স্বপ্নের রঙে রাঙিয়ে।
সবাই তো ভালোবাসতে চাই
নিজের মতো হৃদয় দিয়ে ভাসিয়ে।

আমিও ছবি আঁকি মনে
মৃগ নয়না , জল হংসী তুমি।
তুমি  তো তালতাল কাদা
নিজের মত গড়তে যে চাই আমি।

আমার হাতে স্পর্শ ছুঁয়ে যাবে
তোমার চোখে হৃদয় থেকে যাবে।
আমিও ঠিক পাগল বাউল হব
তোমার হৃদয়ে ছবি থেকে যাবে।

তুমি যখন বাঁচবে একলা ঘরে
আমি তখন তোমার আকাশ হব।
তুমি  যখন দেখবে আকাশটাকে
আমি তখন পূর্ণ হয়ে যাবো।

জীবন দিয়ে জীবন যায় না আঁকা
জীবন চলে নদীর আঁকে বাঁকে।
আমি যদি পূর্ণ হয়ে যায়
তখন তোমায় মন্দ বলবে লোকে।

তাইতো বলি ছবি একো না তুমি
তুমি শুধূ হও আমার হাতে আঁকা।
আমায় সবাই মন্দ বলুক লোকে
তবুও তোমায় ভালোবাসতে থাকা । 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...