Friday, March 14, 2014

RISHI026@GMAIL.COM

আমার ঘোড়া
.......... ঋষি

ঘড়ির কাঁটায় বারোটা
মত্ত ঘোড়ার রাত জাগা  চোখ।
দু এক ফোঁটা পড়লে পড়ে
বাঁচার জ্বালায় বৈপ্লবিক রোগ ।

রক্ত ছোটে তপ্ত আগুন
আগুনে সব ঘোড়া শিরায়।
আসল ঘোড়া দাবিয়ে দিলে
শুন্য সবাই ,শুন্য পীড়ায়।  .

আমিও কাঁদি ক্লান্ত চোখে
আসলে চোখ তোমায় খোঁজে।
তোমার পথে  ,তোমার আগে
ফুটপাথেতে আমার ঘোড়া।

সূর্যের সেই সাত রঙা দৌড়
অষ্টপ্রহর ,সকাল ,দুপুর।
গোলক জুড়ে উড়ছে যে ছাই
দেদার আগুন , মজাই সবাই।

এসি ঘরে আগুন পোড়ে
আগুনটা তো মাটির তলার।
মাটির আগুন ফুরিয়ে গেলে
পুড়বে তখন রক্ত শিরার।

আরাম,আরাম আরো আরাম
আরাম তুমি ,আমার তুমি।
আরাম যদি এমনি থাকে
ছুটবে কেন আমার ঘোড়া।

রাত বারোটার শব্দ বাজে
চাদর জুড়ে ছিঁড়ে যাওয়া চাঁদ।
আমার ঘোড়া ছুটতে থাকে
সামলে হৃদয় সামনে যে খাদ। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...