Sunday, March 9, 2014

RISHI026@GMAIL.COM

আমি বাজ
........ ঋষি

তোমার প্রজাপতির ডানায় আজ আকাশের রং
আর আমার আকাশ থেকে নেমে আসা ছো মারা বাজের শরীরে পোশাকি ঢং।
আমি পুরুষ ,আমার পৌরুষে অন্ধকার ছলনা
এক যাতনা তুমি জানো ,,তবুও জড়াও ওই আকাশ রঙের শাড়ি।

তবুও জ্বালাও দিনে রাতে শরীরী ঢঙে
নামতে থাকি জানো নেমেই চলি।
নদী ,পাহাড় ,পথ ,পর্বত পেরিয়ে এক অচিন দেশ
এক রুপকথা ,বেঙ্গমা ,বেঙ্গমী আর তুমি ,
এক রাজকন্যা সপ্নের দেশে।

আমার সাতরাজার ধন মানিক আমার ঐশ্বর্য্য
আমার পৌরুষের অলংকার তুমি
তোমার প্রজাপতির ডানায় লেগে থাকা ইচ্ছাগুলো
কোনো ঘুমপরীর দেশের আমার বাসনা ,
আমার শব্দহীন চোখের চাহুনির তোমায় জড়াবার লোভ।

আর তোমার প্রজাপতির ডানায় আজ আকাশের হাতছানি
উপরে আরো উপরে তুমি উঠতে থাকো পরাগের লোভে।
আর আমি নামতে থাকি ছো মেরে তোমাকে কেড়ে নেবার জন্য তোমার থেকে
শুধু নিজের জন্য তোমার গভীরে আমি বাজ।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...