Tuesday, August 26, 2014

RISHI026@GMAIL.COM

আজকাল আমার বাঁচতে ইচ্ছে করে
................ ঋষি

আকাশের পথ ধরে সমুদ্রের বুকে
আমি মিশে গেছি কবে।
জানিস মন
তোকে ছুঁয়ে বেঁচে থাকার মিষ্টি রংটা কেমন
আমার আজকাল দেখতে ইচ্ছে করে।

খিড়কির জানলা দিয়ে একটা ছোটো আকাশ
আর আমার বারান্দার ওপারে সমুদ্র।
তার ওপারে এক রঙিন দেশ
জানিস মন
নীলচে আলোয় আমার এখন হাসতে ইচ্ছে করে।

সমুদ্রের সাথে আমাদের ছোটো নদী
দুপাশে ছড়ানো জীবন্ত আগুন।
সেই আগুন চিঁড়ে এগিয়ে যাওয়া সোনালী রৌদ্র
ছোটো ছোটো আশা ,ছোটো স্বপ্নের জীবন
জানিস মন।

জানিস মন
আজকাল আবার আমার বাঁচতে ইচ্ছে করে.
তোর বুকে আমার কবিতায় আগুন
সেই আগুনে নিজেকে পোড়াতে ইচ্ছে করে
একবার তোকে ভালোবেসে।

ছড়ানো ছেটানো দৃষ্টিতে তোর চোখের তলায় কালি
জানিস মন।
ওই কালো ছোপে ধরা আমার হৃদয়ের কালি
চাবুকের দাগ ,আরো গভীর হৃদয়ে
তবুও বুঝি না কেন এই একলা থাকা খালি।

আকাশের পথ ধরে সমুদ্রের বুকে
আমি মিশে গেছি কবে।
জানিস মন
আবার আমি অপেক্ষায় তোর পথে চোখ
আমার যে আজকাল বাঁচতে ইচ্ছে করে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...