Saturday, August 30, 2014

rishi026@gmail.com

কিন্তু সুমন ২
.................. ঋষি

সুমন আমি দাড়িয়ে আছি আধঘন্টা হলো
তোমার আগে জানানো দরকার ছিল
তোমার আজও  মিটিং আছে।
আমি জানতাম আগের থেকে হবে না সিনেমা দেখা
গত আঠারো বছরে তোমার আঠারশো প্রতিশ্রুতি।
আমাকে ভিজেয়েছে নোনতা জলে
নতুন কি আজ।

ব্যস্ত সিনামা হল চত্তরে  আমাকে দেখছে সবাই
ঠিক তোমার সাজানো জোকার ,সাজানো ভালো থাকায়।
আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে সুন্দরী মনে হয়
তোমার সাজানো জীবনের সাজানো দোলনায়।
আমি দুলতে থাকি আপন মনে
আমার ঘর ,আমার বর,আমার সংসার।
কিন্তু সব স্বপ্ন বাতাসেই  মিশে থাকে
ঘরের রুমফ্রেশনারের মতো।

সুমন তুমি এখনো আসো নি
একটা ফোনতো করতে পারো, নেহাত একটা এস.এম.এস.
না আমি তারও  যোগ্য নয়
ঘর কা মুরগি ডাল বরাবর জানা ছিল।
কিন্তু জানা ছিল না মুরগির অন্য নাম মাংস
বলো সুমন আমি মাংস তোমার কাছে
প্লিস তুমি আর সোহাগ করতে এসো না। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...