Saturday, August 16, 2014

rishi026@gmail.com

তোর কবিতা( ৩)
............ ঋষি

কষ্ট সেটা কেউ পেতে চাই না রে
সবাই তো ভালো থাকতে চায়।
সম্পর্ক জড়িয়ে একটু বাঁচতে চায়
কিন্তু কজন পারে বল
সবাই তো তোর মতো সুখী নয়।

তুই তো পয়ে গেছিস হৃদয়ের ডাক
তুই তো পেয়ে গেছিস সময়ের বিচার।
আমি কি পেলাম বল
শুধু আশ্বাস ,শুধু স্বপ্ন ,শুধু নেশা
তোকে ছাড়া বাঁচতে শেখা।

হাসি পায় জানিস
খুব চিত্কার করতে ইচ্ছা করে তোর নাম ধরে।
খুব কাঁদতে ইচ্ছে করে তোর বুকের উষ্ণতায়
পাগল করবি বলেছিলিস না
দেখ পাগল  হয়ে গেছি তোকে ছাড়া।

আর কি চাস বল তুই  আমার কাছে
আর যা আছে তা তো শুধু স্মৃতি।
আর একটা অবুঝ সকাল একলা বেলা
তোকে ছাড়া ভাবতে পারি না
বল আমি বাঁচবো কি করে।

তোর উত্তর পাবার দরকার ছিল
তুই জমা দিলি সাদা পাতা।
আমার প্রশ্নরা সব আকাশের তারা
আমার কবিতারা ছন্নছাড়া
তোকে ছাড়া বাঁচতে শেখা মাঝরাতে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...