Thursday, August 21, 2014

RISHI026@GMAIL.COM

একবার ভালোবেসে দেখতে চাই
................... ঋষি

জীবন থেকে চলে যাওয়া মুহুর্তগুলো
আজকের রঙিন মোড়কে ঢাকা তোর প্রেম।
আমার যন্ত্রণা তুই ,আমার না লেখা কবিতা
আমি আরো পুড়তে চাই।
একবার শুধু একবার ভালোবেসে দেখতে চাই
কি পেলাম আর কি হারালাম।

তোর রুপোলি স্বপ্নে সাঁতার দিয়ে জীবন
আমি একটু বাঁচতে চাই।
তোর কপালে ঠোঁট রেখে করতে চাই স্মরণ
নিজের যাবতীয় যন্ত্রণা।
তোর ঠোঁটের উষ্ণতায় আমি পুড়তে চাই
পাগুলে প্রেমে একটু আশ্রয় তোকে চাই।

আবার না হয় সন্ধ্যা নামুক
আরেকবার বৃষ্টি আসুক চোখের পাতায়।
ক্ষতি কি ,আমি তো সেই জন্মান্তরের
বিশ্বাস করি তোকে হৃদয় দিয়ে।
আমার না বলা কবিতারা বারুদ বুকে
দাঁড়িয়ে শুধু তোর আশায় তোর প্রতীক্ষায়।

আজ না হোক কাল
আবার সকাল আসবে তোর ঠোঁটের হাসি।
আমার সপ্ন আমার কবিতায় তোর মুখ
ভালোবেসে ছবি আঁকবে আগের মতো।
আগের মতো জড়িয়ে ধরে বলবে তোকে
আমার কবিতা ,আরো ভালোবেসে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...