Sunday, August 3, 2014

RISHI026@GMAIL.COM

এই বেঁচে থাকা
............... ঋষি

পালাবো কোথায়
আমার কোনো দেশ নেই ,নেই ঘর।
যেটুকু আছে তা তো শুধু
একটু চোখের জল।

জীবন থেকে যন্ত্রণা চিবোতে চিবোতে
দুচার মুহুর্তের এই কোলাহল।
ফুরিয়ে যাওয়া ,মিশে যাওয়া মাটির সাথে
আবার একটু হাসতে থাকা।
প্রেম লুটিয়ে পরা সময়ের সাথে
আমি চাই নি ,চাই নি অনেক কিছু।
কিন্তু চেয়েছি শুধু স্পর্শ আর স্মৃতিটুকু
আর অদৃষ্টের এই হলাহল।

কি জানি কোথায় আটকানো তারা ওই দূর আকাশে
তোর বাড়ির পাশে ব্যস্ত শহর আর ক্লান্ত নগরী।
বিশ্বাস কর  আমি ক্লান্ত
আমার বন্দীত জীবনে ক্ষুদ্র কাহিনী।
বিশ্বাস কর আমি ধ্বংস
অচলধারার এই মায়াপথ ,শুধু বেঁচে থাকা।
আর কিছু নয়
শুধু এগিয়ে যাওয়া এক পা ,দু পা মৃত্যুর সাথে।

পালাবো কোথায়
বেশ তো আছি ,পৃথিবীর পথে।
আর যাকিছু তা
এই বেঁচে থাকা সময়ের সাথে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...