Friday, August 22, 2014

rishi026@gmail.com

অন্তত একবার
............. ঋষি

জীবন থেকে চলে যাবার আগে
তোমার বাড়ির স্টেসনে একবার আসবো।
তোমার দরজায় দাঁড়াবে ট্রেন
বারংবার হর্ন দেবে ,যেমন দিয়ে এসেছে চিরকাল।
কিন্তু একবার তোমার দরজায় পা রাখবো
একবার অন্তত একবার আমি দেখবো তোমায়।

যেদিন সন্ধ্যে নামে নি
আমার শহরের কোনো অখ্যাত গলিতে রিমেক বার।
ঘুমঘোরে চিত্কার চলিকে পিছে কেয়া হ্যা,চলিকে পিছে
আমার হাতে রুপোলি পেগ।
দুচার ঠোঁটের তোমার কবিতায়
আমি একবার তোমাকে স্পর্শ করবো।

আমি হাসবো ঠিক দেবদাসের মতো
নেহাত শরত্চন্দ্র নেই তাই লিখবে না কেউ।
আমার বুকের কোনো গভীর যন্ত্রণা
যন্ত্রণার নদীতে তোমার মুখটা।
আমি দেখবো অন্য কোনো গলিতে, তোমার নেশায়
মাতাল দেবদাস আমি।

জীবন থেকে চলে যাবার আগে
তোমার বাড়ির উঠোনে আমার উদ্দাম প্রেম সোনালী ফসল।
যেমন ফলেছিল আজ থেকে বাইশ বছর আগে
ঠিক এই মাটিতে ,তোমার বুকে।
আমি আবার বুনবো আমার রুপোলি ফসল
তোমার  শরীরে আমার প্রেমের রঙে।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...