Thursday, August 14, 2014

RISHI026@GMAIL.COM

ফেরারী মন
.......... ঋষি

দূর থেকে দুরে
একটা গভীর চোখ মনের জানলায়।
আঁকড়ে ধরে হৃদয়টাকে নিংড়ে
কিছুটা সময় একলা অছিলায়।
জড়িয়ে যায় ,ছুঁতে চায়
এই মন যে আরো পুড়তে চায়।

মন আমার কবিতারা দৈনন্দিন
যখন তখন স্পর্শ চায়।
একটা উষ্ণতা ,তোর বুকে
কেন যেন আশ্রয় চায়।
এ এক অদ্ভুত খিদে
মন আমার যে আসলে মুক্তি চায়।

স্বপ্নের ডানাদের স্বপ্নিল ঘোর
আমার সিগারেটের ধোঁয়ায় তোর মুখ।
বুকে জমা নিকোটিনে ক্লেদাক্ত ছোপ
কিছুটা অসহায় এক ভিখারীর মতো।
শুধু স্বপ্ন চায়,বাঁচতে চায়
একটা জীবন ভালোবেসে হারাতে চায়।

দূর  থেকে দুরে
একটা গভীর ছাপ তোর নরম বুকে।
আমার আশ্রয় ,তোর প্রশ্রয়
গড়িয়ে যাওয়া পারদে তাপ লেগে থাকে।
মন এই তো বেশ ভালো
আমার মন তোকে পেতে চায়।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...