Tuesday, August 26, 2014

rishi026@gmail.com

একটা বৃষ্টি দিন
.............. ঋষি

তুই কেমন আছিস বল
এই প্রশ্নের উত্তরে শুধু  বলি আজও বৃষ্টি হচ্ছে।
আকাশের মেঘের মুখ ভার
এমনটাই তো হওয়ার ছিল আমার দৈনন্দিন
আমার অসামপ্ত কবিতার মৃত্যু।

আজ থেকে নয়,চিরকাল
প্রতিটা নিম্নচাপের পর শরীরে অসুস্থি,মস্তিষ্ক বিভ্রম।
তারপর মেঘ ,তারপর বৃষ্টি
দেরাজের খামে তোর সুগন্ধী স্মৃতিগুলো হৃদয়বন্দী।
আজ আর রৌদ্র আসবে না ,অসম্ভব
আসলে প্রতিটা আবর্তনের পর পরিবর্তিত
একটা দিন বৃষ্টি হয়।

শহরের ফুটপাথে প্যাচপ্যাচে  আঠা স্মৃতিরঘরে
সবুজ গাছগুলো  চুপিচুপি কানে কানে বলছে
বৃষ্টি আসছে হৃদয় ,সময় কাঁদছে।
আমি হাসছি,খুব হাসছি মন ভরে ,চোখের পাতায় বৃষ্টি
আজ আমার হারাবার কিছু নেই  .
আজ আমার পাওয়ারও কিছু নেই ,সব শেষ
আজ শুধু বৃষ্টি আমার মেঘলা বেলায়।

তুই কেমন আছিস বল
এই প্রশ্নের উত্তরে শুধু এতটুকু বলি আজও বৃষ্টি হচ্ছে।
আজ মনের খোলা জানলায় মেঘলা আকাশ
এমনটাই তো হওয়ার ছিল তোর প্রেমে তোকে পাওয়ায়
আমার অসমাপ্ত কবিতার মুখে আগুন।   

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...