Friday, August 8, 2014

rishi026@gmail.com

আমার কাছের কেউ
.............. ঋষি

কেউ বোঝে নি ,জানতে চাই নি কেউ
আমাদের কথা।
সেদিন সকালের ঘ্রাণে তোর গন্ধটা পেলাম চোখ মেলে
সদ্য জন্মানো সূর্যের আলোয় আমার পৃথিবী
কেউ দেখে নি আমার মতো।

তোর চোখের পাতায় ভিজে মাটিতে আমার
ক্ষুদ্র কুটির ,একলা ঘর।
আকাশের চাঁদে ইচ্ছাগুলো রামধনু স্বপ্ন রঙের
কেউ দেখেনি এমন রাত এর আগে।
কেউ দেখে নি আমার মতো তোকে
আমার যন্ত্রনায়।

বেশ এইটুকু  চাওয়া  ,
আর কিছু নয় আমার কবিতার সপ্নে।
রাতপরীর মত তুই আমার শিয়রে
রাত জাগা চোখে আমার স্বপ্নিল ঢেউ।
তুই হাত বোলাস আমার মাথায়
আমার হৃদয়ের খুব কাছের কেউ।

কেউ বোঝে নি ,জানতে চাই নি কেউ
আমাদের সপ্ন।
একসমুদ্র পারে চোরা বালির খুব গভীর
যেখানে স্বপ্ন শেষ ,আমার শুরু
মৃত্যুর ওপারে আমার হৃদয়ের কেউ। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...