Friday, August 29, 2014

RISHI026@GMAIL.COM

প্রোটোগনিস্ট
.............. ঋষি

হাতে কিছু টোটকা নিয়ে ছুটে গেছি ভবিষ্যতের কাছে
প্লিস আমাকে মুক্তি দিন।
মুক্তি দিন প্রতিদিনকার  ঠোঁটের উষ্ণতা থেকে
তোমার স্বপ্ন থেকে বেশ্যার মত আমি।
ফুটিয়েছি নিজের যোনিতে অসংখ্য হুল
উর্বর প্রেমের মাটিতে প্রোটোগনিস্ট আমি।

নিজের বুকের উত্তাল মাংসপিন্ডের
খানিকটা নিয়ে যাক নামহীন সেই বজ্জাতগুলো
যাদের জন্মের কথা লেখা কোনো শরীরে।
ব্যবসায়ী আমি ,
অর্থ আর স্বার্থের গোলাম পৃথিবীর মাটিতে।
দুচার ফোঁটা রক্তবিন্দু লেনদেন নিটল চাহিদায়
ক্রোমোজনীয় কোনো অনু থেকে জন্ম নিক আরেকটা শরীর।

হাসছি আমি নেহাত পাগল কোনো কবুতরের প্রেমে
ডানা মেলেছি নীল আকাশে শান্তির দূত।
ধর্ম থেকে তুলে ধরা অধর্মের  শরীরে
চর্বির পাহাড় , আদিমতার জঙ্গল আর অদ্ভুত অহংকার।
সবমিশিয়ে জ্বলন্ত সয়তানের চোয়ালে
শুধু আক্ষেপ ভালো থাকা।

হাতে কিছু টোটকা নিয়ে ছুটে গেছি ভবিষ্যতের কাছে
প্লিস আমায় মুক্তি দিন।
মুক্তি দিন প্রতিদিনকার সাজানো চেতনার থেকে
তোমার স্বপ্নের বৃহন্নলার মত আমি।
নিজেকে দংশিত করেছি বারংবার চেতনার শরীরে
উর্বর প্রেমের মাটিতে অসহায় আমি। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...